আইপিএল এ সর্বোচ্চ নিলাম দর যারা পাচ্ছেন

0
1039

আগামী এপ্রিলেই বসছে ফ্র্যঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর দশম আসর। এর আগে চলতি মাসের ২০ তারিখে ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে ক্রিকেটারদের নিলাম। এবারের নিলামের জন্য ৭৯৯ জন ক্রিকেটার রেজিস্ট্রেশন করেছেন। এর মধ্যে ৭ জন ক্রিকেটারের বেস প্রাইস (নিলাম শুরুর সর্বনিম্ন মূল্য) সর্বোচ্চ ২ কোটি রুটি নির্ধারণ করা হয়েছে।

‌এই ৭ জনের সংক্ষিপ্ত তালিকায় সর্বোচ্চ ৩ ক্রিকেটার হলো ইংল্যান্ডের। তারা হলেন বেন স্টোকস, ক্রিস ওকস এবং এউইন মরগ্যান। এছাড়া এই তালিকায় আরো আছেন ভারতীয় পেসার ইশান্ত শর্মা, অস্ট্রেলিয়ান সাবেক পেসার মিচেল জনসন, শ্রীলঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ এবং অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স।

এরপরের ব্র্যাকেটে অর্থাৎ দেড় কোটি রুপি বেস প্রাইস নিয়ে নিলাম শুরু করবেন ট্রেন্ট বোল্ট, ব্র্যাড হ্যাডিন, ন্যাথান লিঁও, জনি বেয়ারস্টো, কেইল এ্যাবট ও জেসন হোল্ডার।

বর্তমান ক্রিকেটারদের সঙ্গে ফ্র্যাঞ্চাইজিগুলোর চুক্তি এই বছরই শেষ হয়ে যাচ্ছে। ২০১৮ সালের মেগা নিলামকে সামনে রেখে অনেক ক্রিকেটারের ওপরই খড়গ নেমে আসবে বলে এখন থেকেই ইঙ্গিত পাওয়া গেছে।