Wednesday, May 25, 2022
Homeধর্মইসলাম'আল্লাহু আকবর' বলা মুসকান পেল ৬ লক্ষ টাকা পুরস্কার

‘আল্লাহু আকবর’ বলা মুসকান পেল ৬ লক্ষ টাকা পুরস্কার

ভারতের কর্নাটকে হিজাব বিরোধী বিজেপি গেরুয়া সন্ত্রাসীদের বিরুদ্ধে সাহসীচিত্তে ‘আল্লাহু আকবর‘ বলে স্লোগান দেয়া ছাত্রী মুসকান খাঁ-কে ৫ লক্ষ রুপি (যা কিনা বাংলাদেশি টাকায় প্রায় ৬ লক্ষ টাকা) পুরস্কার দেয় ভারতের একটি ইসলামিক সংগঠন ‘জমিয়তে উলামায়ে হিন্দ’!

তারা জানায়, মুসলিম নির্যাতনে যেখানে সবাই নীরব, সেখানে একাই এতগুলো সন্ত্রাসীদের সাথে লড়েছেন মুসকান নামের এই সাহসী নারী। এটা অনেক বড় একটি বিষয়। তাকে যদি আজ পুরস্কৃত না করা হয়, তাহলে অন্যেরা অনুপ্রেরণা পাবে না। মুসলিমরা ভারতেরই একটি অংশ। যেকোনো ধর্মের মানুষের নিজ নিজ ধর্ম পালনের অধিকার আছে।

আরো পড়ুন: কানাডায় মুসলিম পরিবারকে হত্যা, মুসলিম হওয়াই আসল কারণ জানিয়েছে পুলিশ

ঘটনার সূত্রপাত আরো কিছুদিন আগে। তখন একদল গেরুয়া সন্ত্রাসী হিজাবের বিরুদ্ধে অবস্থান নেয় এবং কলেজে হিজাব পরিহিত কাউকে ঢুকতে না দেয়ার ঘোষণা দেয়। কলেজ প্রশাসন থেকেও গেরুয়া সন্ত্রাসীদের পক্ষ নেয়া হয় এবং হিজাবী ছাত্রীদের কলেজে আসতে বিধিনিষেধ আরোপ করতে থাকে।

ক্যাম্পাসে ‘জয় শ্রীরাম’ শ্লোগান দিয়ে মুসলিমদের ভীতসন্ত্রস্ত করতে থাকে সন্ত্রাস বাহিনী। তাদের পক্ষে থাকে বিজেপি সরকার ও কলেজ প্রশাসন। এমনকি পুলিশ ও অন্যান্য বাহিনীও তাদের পক্ষে থাকে। ফলে ভয়ে পড়ালেখা ছেড়ে দিতে বাধ্য হয় অনেক নারী শিক্ষার্থী। দিনদিন তাদের তাণ্ডব বাড়তেই থাকে। একসময় ক্লাসের বাইরে দাঁড়িয়ে ক্লাসের লেকচার শুনতে থাকে ছাত্রীরা। শেষে তাদের সে সুযোগ থেকেও বঞ্চিত করা হয়, ক্যাম্পাসে নিষেধাজ্ঞা দেয়ার মাধ্যমে।

আরো পড়ুন: ১৫ হাজার লাইনের কবিতায় রাসূলের জীবনী লিখলেন ভারতীয় নারী আসিয়া

অতঃপর ধৈর্যের সীমা অতিক্রম করে ফেলে সবার। মুসকান নামের সাহসী এক নারী সিদ্ধান্ত নেয়, তাদের মুখোমুখি দাঁড়ানোর। একটি বাইকে করে নিজ ক্যাম্পাসে আসে এবং ‘জয় শ্রীরাম’ শ্লোগান দেয়া গেরুয়া সন্ত্রাসীদের সামনে ‘আল্লাহু আকবর‘ শ্লোগান দিয়ে বীরের বেশে প্রবেশ করে নিজের শিক্ষা প্রতিষ্ঠানে।

অনলাইনে বিনামূল্যে কুরআন, হাদীস, ইসলামিক প্রশ্নোত্তর ও অন্যান্য কনটেন্ট পড়তে ভিজিট করুন: উল্কা ইসলাম

আরো পড়ুন

জনপ্রিয় সংবাদ

সাম্প্রতিক কমেন্ট