Wednesday, May 25, 2022
Homeশিক্ষাশিক্ষা বিষয়ক আপডেটশিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আবারো বাড়ল

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আবারো বাড়ল

কোভিড-১৯ এর মহামারী পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরো ২ সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ বিষয়ে আজ ২রা ফেব্রুয়ারি (বুধবার) প্রেস ব্রিফিং করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছুটি বৃদ্ধির ফলে আগামী ২০শে ফেব্রুয়ারি পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে।

উল্লেখ্য, ইতোপূর্বে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি প্রাথমিকভাবে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত নির্ধারিত করা হয়েছিল। কিন্তু পরিস্থিতি এখনো স্বাভাবিক তথা নিয়ন্ত্রণে আসে নি বলে, ছুটি বৃদ্ধি করতে বাধ্য হচ্ছে সরকার।

আরো পড়ুন: কেন ছেলেরা বিয়ে করতে চায় না?
আরো পড়ুন: কম্পিউটার কেনার পর করণীয়

মূলত করোনা ভাইরাসের নতুন স্ট্রেইন ওমিক্রন ভ্যারিয়েন্ট আসার পর থেকেই নতুনভাবে করোনা পরিস্থিতির অবনতি ঘটে। দীর্ঘদিন সেগুলো পর্যবেক্ষণ করার পর সরকার দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়।

তবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করলেও, অন্যান্য কোন প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা এবং লকডাউনের ঘোষণা দেয় নি সরকার। তবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, স্বাস্থ্যবিধি না মানলে আবারো কঠোর লকডাউন দেয়া হবে। সেজন্য সকল প্রতিষ্ঠানকে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চালাতে হচ্ছে।

তবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করলেও বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে স্বশরীরে ল্যাব ক্লাস ও পরীক্ষা নিচ্ছে বলে জানা যায়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীর থেকে জানা যায়, তাদের ল্যাব পরীক্ষা চলছে। শীঘ্রই পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত আসবে।

এখন পর্যন্ত দেশের একটি বড় সংখ্যক মানুষকে করোনা ভাইরাস রোগের ভ্যাকসিন তথা টিকার আওতায় আনা হয়েছে। তবে এখনো অনেকেরই টিকা বাকি আছে এবং একটি বড় অংশের টিকা এক ডোজ পর্যন্ত দেয়া। সেজন্যই রয়ে যাচ্ছে ঝুঁকি। যদিও অমিক্রন ঠেকাতে এই টিকা কতটা কার্যকর সেটা নিয়ে আছে বিতর্ক। তবুও টিকার প্রতি বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে।

করোনা ভাইরাস রোগের আপডেট জানুন শিক্ষা ওয়েব বিজ্ঞান ক্লাব থেকে!

 

আরো পড়ুন

জনপ্রিয় সংবাদ

সাম্প্রতিক কমেন্ট