Wednesday, September 28, 2022
Homeআন্তর্জাতিকহিজাব ছিঁড়ে ফেলায় চাকরি গেল শিক্ষকের

হিজাব ছিঁড়ে ফেলায় চাকরি গেল শিক্ষকের

যুক্তরাষ্ট্রের একটি স্কুলে আট বছর বয়সী এক শিক্ষার্থীর হিজাব ছিঁড়ে ফেলায় চাকরি গেছে এক শিক্ষকের। ক্লাসে ‘অসদাচরণে’র অভিযোগে ওই শিক্ষার্থীর হিজাব ছেঁড়া হয় বলে জানিয়েছে পুলিশ। ব্রংক্সের বেনিংটন স্কুলে সম্প্রতি এ ঘটনা ঘটে বলে নিউইয়র্ক পোস্টের খবরে বলা হয়।

অভিযুক্ত শিক্ষক ৩১ বছর বয়সী ওগহেনেটেগা এদাহর বরাতে পুলিশ বলেছে, ওই শিশুটি ক্লাসে ‘অসদাচরণ’ করছিল। সে শিক্ষকের জন্য নির্ধারিত চেয়ারে বসেছিল এবং তাকে বারবার উঠতে বলা হলেও কথা শুনছিল না। পরে তাকে হাত দিয়ে সরাতে যান এদাহ এবং হিজাব খুলে দেওয়ার হুমকি দেন।

পুলিশ জানিয়েছে, বিকল্প শিক্ষক এদাহ শিশুটির হিজাব টেনে খুলে ফেলার কথা স্বীকার করেছেন। হিজাব টেনে খোলার সময় শিশুটির ডান চোখে আঘাত লাগে। তবে স্থানীয় জ্যাকোবি হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, এতে শিশুটির চোখের কর্নিয়া ক্ষতিগ্রস্ত হয়নি।

এ ব্যাপারে শিক্ষা বিভাগের মুখপাত্র মাইকেল আচিমান বলেন, কোনো শিক্ষকের কাছ থেকে এ ধরনের আচরণ একেবারেই অপ্রত্যাশিত। ওই শিক্ষককে তাৎক্ষণিকভাবে স্কুল থেকে বরখাস্ত করা হয়েছে।

চলতি বছরের জানুয়ারি মাস থেকে ওই স্কুলে বিকল্প শিক্ষক হিসেবে কাজ করছিলেন ওগহেনেটেগা এদাহ। মে মাসের ৩ তারিখ থেকে তাঁর বরখাস্তের আদেশ কার্যকর হয়েছে।

আরো পড়ুন

জনপ্রিয় সংবাদ

সাম্প্রতিক কমেন্ট