Wednesday, May 25, 2022
Homeধর্মইসলাম১৫ হাজার লাইনের কবিতায় রাসূলের জীবনী লিখলেন ভারতীয় নারী আসিয়া

১৫ হাজার লাইনের কবিতায় রাসূলের জীবনী লিখলেন ভারতীয় নারী আসিয়া

সামাজিক মাধ্যমে ভাইরাল ভারতীয় নারী আসিয়া বেগম

মহানবী হযরত মুহাম্মাদ (সা.)-কে ভালোবেসে কত কিছুই না করে মুসলিমরা! এবার এক ব্যতিক্রমধর্মী কাজ করে সাড়া ফেলে দিয়েছেন আসিয়া বেগম নামের এক ভারতীয় নারী! তিনি ছন্দে ছন্দে রাসূল (সা.)-এর জীবনী লিখতে গিয়ে ১৫ হাজার লাইনের দীর্ঘ এক কবিতা রচনা করেছেন। এতে সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছেন তিনি।

তার বয়স ৪৬ বছর। বসবাস করছেন ভারতে। সুন্দরবনের জয়নগর থানার হাটপাড়া এলাকার মরহুম ইউনুস আলী গাজীর মেয়ে তিনি। তার স্বামীর নাম আশরাফ আলী। উল্কা নিউজ জানতে পারে, মাত্র তিন মাসে আসিয়া বেগম কবিতাটি এত বড় কবিতাটি লিখেছেন। তবে বিষয়টি তার জন্য নতুন নয়। এর আগে আসিয়া বেগম তার বাবা মরহুম ইউনুস আলী গাজী ও মা সাকিনা বেগমের স্মৃতিচারণে এক হাজার লাইনের কবিতা লিখেছেন।

আরো পড়ুন: কানাডায় মুসলিম পরিবারকে হত্যা! মুসলিম হওয়ার জন্যই তাদেরকে হত্যা করা হয়!

আরো পড়ুন: হিন্দুরাও রোজা রাখছেন মুসলিমদের সাথে ভারতের কারাগারে!

এসবই শেষ নয়। আসিয়া বেগমের রয়েছে ইসলামিক সাহিত্য ও সংস্কৃতিতে বিপুল পরিমাণে ভালোবাসা। তাই তিনি বিভিন্ন ইসলামিক সাংস্কৃতিক কর্মকাণ্ড করে মানুষের কাছে বেশ গ্রহণযোগ্যতা পেয়েছেন।

ইসলামের প্রতি সেই ভালোবাসা থেকেই গজল শিল্পী হিসেবে এলাকায় আসিয়ার বিশেষ খ্যাতি পেয়েছেন। বিভিন্ন সাহিত্যসভায় তিনি স্বরচিত কবিতা-গজল পাঠ করেন। বিভিন্ন পত্র-পত্রিকার সাহিত্য পাতায় লেখালেখি করেন ‘তাসনীম হাসান’ ছদ্মনামে। ইসলামের সোনালী দিনের ইতিহাস ও গজল-কবিতা নিয়ে এ পর্যন্ত অন্তত ১৬টি বই রচনা করেছেন আসিয়া বেগম।

এছাড়াও বর্তমানে তিনি নিজবাড়িতে কাজকর্মের পাশাপাশি সাহিত্যচর্চা করেন। এর পাশাপাশি শিশু ও নারীদের কুরআন শিক্ষা দেন বলে জানিয়েছেন।

অনলাইনে কুরআন, হাদিস, ইসলামিক প্রশ্নোত্তর ও লেখা পড়তে ভিজিট করুন উল্কা ইসলাম

আরো পড়ুন

জনপ্রিয় সংবাদ

সাম্প্রতিক কমেন্ট