Saturday, January 29, 2022
Homeবিনোদনরইস নিষিদ্ধ হতে পারে!

রইস নিষিদ্ধ হতে পারে!

নিষিদ্ধ করা হোক কিং খানের ছবি ‘রইস’, দাবি তুলেছে বিশ্ব হিন্দু পরিষদ। “রইস ডনদের কুখ্যাতিকে গৌরবান্বিত করছে”, এই যুক্তিতেই ‘রইস’ নিষিদ্ধ করার দাবি তুলল উগ্র হিন্দুবাদী সংগঠন বিশ্ব হিন্দু পরিষদ। এই একই দাবিতে ‘রইস’ নিষিদ্ধ করার দাবি তুলেছে শিবসেনাও। আর এই দাবি উঠল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে।
তাদের বক্তব্য, “ভারতে আরও এমন অনেক মহান ব্যক্তিত্ব রয়েছে যাদের ওপর সিনেমা তৈরি করা যায়। কিন্তু খান (শাহরুখ খান) আবদুল লতিফকেই বেছে নিয়েছেন, যিনি একজন কুখ্যাত ক্রিমিনাল। খান (শাহরুখ খান) যদিও বলেছেন রইস ছবি পুরোটাই কাল্পনিক চিত্রনাট্যের ওপর নির্মিত। তবে এটা সবাই জানেন মাফিয়া ডন আবদুল লতিফের জীবনের প্রেক্ষাপট নিয়েই এই সিনেমা তৈরি করা হয়েছে”, রইস নিষিদ্ধ করার পিছনে এই যুক্তিই প্রধানভাবেদেওয়া হয়েছে বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকে।
কিন্তু এখানেই শেষ নয়। বিশ্ব হিন্দু পরিষদের তীক্ষ্ণ অভিযোগ থেকে বাদ যাননি পাকিস্তানের অভিনেত্রী মাহিরা খানও। মাহিরা খান ভারতের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছেন কিন্তু তারপরও তাঁকে এই ছবিতে নিয়েছেন বলিউডের বাদশা, এই অভিযোগও করছে বিশ্ব হিন্দু পরিষদ। এই পরিস্থিতে শাহরুখ, মাহিরা কিংবা টিম রইসের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও বিবৃতি আসেনি। বরং এর আগে বিতর্ক হতে পারে তা আন্দাজ করতে পেরে মাহিরা খানকে ভারতেই আনেননি কিং খান। দুবাই থেকে স্কাইপের মাধ্যমে ভারতে রইসের প্রচারে জুড়েছিলেন ‘রইস’ ছবিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করা মাহিরা খান।
আরও পড়ুন: প্রথম দিনেই রইসের বাজিমাত

আরো পড়ুন

জনপ্রিয় সংবাদ

সাম্প্রতিক কমেন্ট