ইনজুরিতে মাশরাফি ও ইমরুল

0
1086

নিউজিল্যান্ড থেকে ইনজুরি নিয়ে ফিরতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের মাশরাফি বিন মর্তুজাকে। তবে, ইনজুরি খুব একটা গুরুতর নয় বলে আশঙ্কার কিছু নেই। ম্যাশের ডান হাতের কবজির হাড়ে চিড় ধরা পড়েছে।
আজকের এই তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটিই ছিল টাইগারদের রঙিন পোশাকে সফরের শেষ ম্যাচ। এরপর শুরু হবে টাইগারদের টেস্ট সিরিজ। এই টেস্ট দলে মাশরাফির নাম না থাকায় এখন বিশ্রাম নিলেও সমস্যা নেই।
শেষ টি-টোয়েন্টি ম্যাচের ইনিংসের ১৮তম ওভারে বল হাতে আক্রমণে আসেন মাশরাফি। নিজের দ্বিতীয় বলে ফিল্ডিং করতে গিয়ে আহত হন তিনি। কোরি অ্যান্ডারসন বলটিতে জোরালো শট নেন। ঝাঁপিয়ে বলটি ঠেকানোর চেষ্টা করেন মাশরাফি। বলটি তার হাতের তালুতে লাগে।
এর পরপরই বাংলাদেশ দলের ফিজিও ডিন কনওয়ে প্রাথমিক চিকিৎসা দেন। মাঠ থেকে বেরিয়েও যান টাইগার দলনেতা। ম্যাশ এর করা অসম্পূর্ন ওভারের শেষ চারটি বলে করেন মোসাদ্দেক।
মাঠ থেকে বেরিয়ে কিছু সময় ড্রেসিংরুমে কাটান ম্যাশ। এসময় তাকে বরফ দিয়ে ব্যথা দূর করার চেষ্টা চালানো হয়। এরপর ম্যাচ শেষে মাশরাফিকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে স্ক্যান করানোর পর তার ডান হাতের কবজির হাড়ে চিড় ধরা পড়ে।
হাতে বল লেগে বুড়ো আঙুল ভেঙে যাওয়ায় মাশরাফিকে মাঠের বাইরে থাকতে হতে পারে ৬ থেকে ৮ সপ্তাহ।
এদিকে ম্যাচের ১২তম ওভারে মাশরাফির বলে অ্যান্ডারসনের আরেকটি শট ফেরাতে গিয়ে আহত হন টাইগারদের ওপেনার ইমরুল কায়েস। ছক্কা ফেরাতে গিয়ে বাউন্ডারি লাইনের পাশে থাকা বিজ্ঞাপনের বোর্ডে ধাক্কা লাগে ইমরুলের। এতে ডান পায়ের গোড়ালিতে ব্যথা পান তিনি। ব্যাট হাতেও মাঠে নামা হয়নি তার। তবে, বোর্ডের একটি সূত্র জানিয়েছে, ইমরুলের অবস্থা বেশ ভালো।
ম্যাচ শেষে নিয়মানুযায়ী প্রেস কনফারেন্সে কথা বলতে আসেন মাশরাফি। সে সময় তার হাতে ব্যান্ডেজ লাগানো ছিল। এখনই দেশে ফিরবেন না ম্যাশ। পরিবার নিয়ে নিউজিল্যান্ডে কয়েকদিন ছুটি কাটাবেন তিনি।